মেষ

রাশিচক্র
 
মেষ রাশি

দৈহিক গঠন : রক্তবর্ণ, বৃহদ্বপু, ব্যায়ামপুষ্ট দেহ, দীর্ঘ মুখ, গ্রীবা ও নাসিকা, পুরু ওষ্ঠদ্বয়, কৃষ্ণবর্ণ কেশ, রক্তবর্ণ চক্ষু ও সমাঙ্গদেহ।

স্বরূপ : চর, অগ্নি, ওজরাশি, উগ্রপ্রকৃতি, পিত্তপ্রধান, ক্ষত্রিয়জাতি, রজোগুণী, পৃষ্ঠোদয়, হ্রস্ব, পূর্বদিক, অধিপতি মঙ্গল ও কালপুরুষের মস্তক। অশ্বিনীর ১৩০২০/, ভরণীর ১৩০২০/, এবং কৃত্তিকার ৩০২০মিনিট নিয়ে মেষরাশি গঠিত। মেষরাশি মঙ্গলের ক্ষেত্র এবং মূলত্রিকোণ (আনন্দময় স্থান), আত্মার কারক, রবির তুঙ্গ বা উচ্চস্থান ও তমোগুণের কারক শনির নীচস্থ্য। সুতরাং আত্মার দিক হতে যা কিছু শুভ তার বীজ এই রাশিতে পূর্ণমাত্রায় থাকবে। পুনরায় তমোগুণের (আলস্য, জড়তা, দুঃখ) কারক শনির নীচস্থান থাকায় তমোগুণ সৃষ্টির হেতু বা উৎপত্তি এই রাশির প্রকৃতিতে রয়েছে। এই সকল গ্রহশক্তির গুণদোষের মিলিত প্রভাব হতেই মেষরাশির জাতকের সৃষ্টি

 
মেষরাশি রাশির প্রকৃতি (চন্দ্রস্থিত রাশি অর্থাৎকোষ্ঠী মতে) পত্রিকা মতে নয়
 
বিস্তারিত জানতে ক্লিক করুন >>
 
কখন আপনার অর্থ আসবে?

১। লগ্নের পঞ্চমে শুক্র বক্রী না হয়ে অবস্থান করলে এবং একাদশে শনি থাকলে, অর্থচিন্তা আপনার থাকবে না। ২।এখন আপনার কি দশা আছে দেখুন।দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, নবম ও একাদশপতির দশাতে অর্থ হাতে আসে।তবে কথা হলো উপরোক্ত যে কোন পতির দশাই চলুক, রাশিচক্রে সেই গ্রহটি শুভ থাকার দরকার।তাছাড়া দশাধিপতি থেকে অন্তর্দশাপতি দ্বাদশে যদি থাকে, তাহলে অশুভ। ৩।ব্যবসাদারদের অষ্টমপতির দশায় বা অন্তর্দশায় আর্থিক অবস্থা শুভ ফল দেবে।৪।সপ্তমপতির মহাদশা কালে যদি সপ্তম, অষ্টম, দশম, একাদশ, পঞ্চম বা তৃতীয়পতির অন্তর্দশা হয়, তাহলে ব্যবসায় খুব লাভ হবে। ৫।ষষ্ঠপতির দশায় শ্রমিকগণ বেশী উপার্জনে সক্ষম হতে পারেন। ৬।দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, অষ্টম, নবম ও একাদশপতি গোচরে ভ্রমন সময়ে নিজেদের স্বক্ষেত্রে বা একে অপরের ক্ষেত্রে অথবা কোনও কোনও ক্ষেত্রে (ষষ্ঠ, অষ্টম ও দ্বাদশ ছাড়া) অপরের সঙ্গে মিলিত হলে, প্রচুর অর্থ হাতে আসবে। ৭।বৃহস্পতি ও শনির অবস্থানের জন্য যখন সিংহাসন যোগ হবে, তখন প্রচুর অর্থ হাতে আসতে পারে। ৮।দ্বিতীয়পতি যদি দশমে গোচরে চলে আসে ও সেই সময় যদি বৃহস্পতি বা শনি দশম স্থানে থাকে, প্রচুর অর্থ হাতে আসবে। ৯।দশমপতি যে সময়ে ধনস্থানে আসে, বৃহ্সপতি সেইসময় ধনস্থানে থাকলে প্রচুর অর্থ উপার্জন হবে।তবে ধনুলগ্নের পক্ষে এইরকম আয়-উপার্জন সম্ভব হবে না।

২০১৩ সাল কেমন যাবে?

মেষ রাশি ----২০১৩ (চন্দ্রস্থিত  রাশি অর্থাৎকোষ্ঠী মতে পত্রিকা মতে নয় )

২০০৮ সাল থেকে যা ধন সম্পদ অর্জন করেছেন তাহা ২০১৩ তে -----!! ?

পারিবারিক ভাবে বর্তমান বৎসরটি বিশেষ ------ !!!! ?

আপনাকে অবশ্যই বেশ কিছু বড়ো ধরণের -------- ?

যাদের বয়স ৪৩ এর উপর তাদের জন্য বৎসরটি ------ ??

বিবাহিত জীবন ৮০- ৮৫ ভাগ মেষ রাশির এই বৎসর ---

রাশির সপ্তমে শনি ও রাহুর প্রভাবে , কেতুর পূর্ণ দৃষ্টিতে এমন কিছু ঘটনা ঘটবে যা হবে !!!

বিজনেস এই বৎসর অনেকটা ----- ??

 
বিস্তারিত জানতে ক্লিক করুন
 
রাশিচক্র