মিথুন

রাশিচক্র
 
মিথুন রাশি
 
দৈহিক গঠনঃ নাতিদীর্ঘ, নাতিহৃস্ব, একহারা পুষ্টকায় দেহ, দীর্ঘ ও উচ্চ নাসিকা, উজ্জ্বল চক্ষুদ্বয়, মাংসল পদদ্বয়, বায়ুপ্রকৃতি ও হরিদ্রাবর্ণ।

স্বরূপঃ বুধের ক্ষেত্র, দ্বি-স্বভাব, বায়ুরাশি, পশ্চিমদিক ও শীর্ষোদয় কালপুরুষের বাহুদ্বয়। মৃগশিরার ৬ ডিগ্রী ৪০ মিনিট, আদ্রার ১৩ ডিগ্রী ২০ মিনিট এবং পুনর্বসুর ১০ ডিগ্রী নিয়ে মিথুন রাশি গঠিত।

মিথুন রাশির বৈশিষ্ট্যঃ মিথুন রাশির ছবি- নারী ও পুরুষের যৌনমিলনের ছবি। অর্থাৎ সৃষ্টির জন্যই এদের প্রচেষ্টা। বড় রহস্যপূর্ণ এই রাশি। অথচ দেখা যায় অধিকাংশ ক্ষেত্রে মিথুন রাশির নারী কিংবা পুরুষের সন্তানচিন্তা, সন্তান কষ্ট অথবা সন্তানহীনতা তাদের জীবনে দুঃখের ছায়া ফেলে। এ রাশির মধ্যে যেমন পুরুষের দৃঢ়তা, কর্মশক্তি ও উৎপাদনশীল শক্তি রয়েছে, তেমনি রয়েছে নারীসুলভ নম্রতা, ভালবাসা এবঙ স্নেহমমতার রহস্যময় দুর্বলতা। বোধনশক্তির কারক বুধ এই রাশির অধিপতি। বুধের মধ্যে রয়েছে বালক-বালিকা-সুলভ স্বাভাবিক ঔৎসুক্য ও প্রসন্নতা। তারা যেমন একটু স্নেহ-মমতা পেলেই খুশী হয়, আনন্দ পায়, মিথুনের জাতক-জাতিকার মধ্যেও রয়েছে সেরূপ মনোভাব।
 
মিথুন রাশির প্রকৃতি (চন্দ্রস্থিত রাশি অর্থাৎকোষ্ঠী মতে) পত্রিকা মতে নয়
 
বিস্তারিত জানতে ক্লিক করুন >>
 
কখন আপনার অর্থ আসবে?

১। লগ্নের পঞ্চমে শুক্র বক্রী না হয়ে অবস্থান করলে এবং একাদশে শনি থাকলে, অর্থচিন্তা আপনার থাকবে না। ২। এখন আপনার কি দশা আছে দেখুন। দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, নবম ও একাদশপতির দশাতে অর্থ হাতে আসে। তবে কথা হলো উপরোক্ত যে কোন পতির দশাই চলুক, রাশিচক্রে সেই গ্রহটি শুভ থাকার দরকার। তাছাড়া দশাধিপতি থেকে অন্তর্দশাপতি দ্বাদশে যদি থাকে, তাহলে অশুভ। ৩। ব্যবসাদারদের অষ্টমপতির দশায় বা অন্তর্দশায় আর্থিক অবস্থা শুভ ফল দেবে। ৪। সপ্তমপতির মহাদশা কালে যদি সপ্তম, অষ্টম, দশম, একাদশ, পঞ্চম বা তৃতীয়পতির অন্তর্দশা হয়, তাহলে ব্যবসায় খুব লাভ হবে। ৫। ষষ্ঠপতির দশায় শ্রমিকগণ বেশী উপার্জনে সক্ষম হতে পারেন। ৬। দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, অষ্টম, নবম ও একাদশপতি গোচরে ভ্রমন সময়ে নিজেদের স্বক্ষেত্রে বা একে অপরের ক্ষেত্রে অথবা কোনও কোনও ক্ষেত্রে (ষষ্ঠ, অষ্টম ও দ্বাদশ ছাড়া) অপরের সঙ্গে মিলিত হলে, প্রচুর অর্থ হাতে আসবে। ৭। বৃহস্পতি ও শনির অবস্থানের জন্য যখন সিংহাসন যোগ হবে, তখন প্রচুর অর্থ হাতে আসতে পারে। ৮। দ্বিতীয়পতি যদি দশমে গোচরে চলে আসে ও সেই সময় যদি বৃহস্পতি বা শনি দশম স্থানে থাকে, প্রচুর অর্থ হাতে আসবে। ৯। দশমপতি যে সময়ে ধনস্থানে আসে, বৃহ্সপতি সেইসময় ধনস্থানে থাকলে প্রচুর অর্থ উপার্জন হবে। তবে ধনুলগ্নের পক্ষে এইরকম আয়-উপার্জন সম্ভব হবে না।

২০১৩ সাল কেমন যাবে?

সন্তান সংক্রান্ত বিষয়ে ২০১৩------

এ বৎসর নতুন অনেক কিছু-----

ব্যবসা সংক্রান্ত বিষয়েও ---

যারা চাকুরীজীবী তাঁদের সময়টা ----

বিদেশ এ বসবাস যারা করছেন তাঁরা অবশ্যই ----

নিকট আত্মীয়র মর্মান্তিক -----

যারা হৃদয় ঘটিত আঘাত ইতিমধ্যে ----
 
বিস্তারিত জানতে ক্লিক করুন
 
রাশিচক্র